আর্কাইভ | ঢাকা, রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৬ ১০:২৪:৪৮ পূর্বাহ্ন
Photo
স্টাফ রিপোর্টার
ঢাকা, প্রকাশিতঃ
১৫ জানুয়ারী ২০২৩
০৭:০২:০৪ পূর্বাহ্ন

মসজিদ ভিত্তিক রাষ্ট্র ব্যবস্থা গড়ে তুলতে চাই : ড. মাসুদ


বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, আমরা একটি মুসলিম প্রধান দেশে বসবাস করি। এখানকার জনগণের জীবনযাপন শিক্ষা কার্যক্রমের সূতিকাগার এই মসজিদ কেন্দ্রীক। এজন্য মসজিদ ভিত্তিক রাষ্ট্র ব্যবস্থা গড়ে তোল খুব জরুরি। যিনি মসজিদের ইমাম হবেন, তিনি-ই সমাজের নেতৃত্ব দেবেন। মডেল মসজিদ তৈরি করে কি লাভ, যদি না সেখানে মসজিদের মূল প্রাণ মুসল্লীগণ উপস্থিত না হন। মসজিদে মুসল্লিদের ইবাদত বন্দেগী আরও প্রাণবন্ত করতেই বাউফল ফাউন্ডেশনের পক্ষ থেকে আমরা এই মসজিদে কার্পেট প্রদান করছি। গত শুক্রবার বাউফলে মসজিদে মুসল্লীদের নির্বিঘ্নে ঠান্ডা পরিবেশে নামাজ পড়া আরামদায়ক করতে কার্পেট বিতরণের সময় তিনি এসব কথা বলেন। 

ড. মাসুদ বলেন, কুরআনের বর্ণনা মতে নিশ্চয় আল্লাহর মসজিদসমূহকে আবাদ করে সেই, যে আল্লাহ ও পরকালে বিশ্বাসী এবং নামাজ কায়েম করে ও যাকাত আদায় করে। (সুরা তাওবা :১৮)। রাসূলুল্লাহ (সা) বলেছেন, যেব্যক্তি একমাত্র আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে একটি মসজিদ নির্মাণ করবে, আল্লাহ তার জন্য বেহেশতে একটি ঘর নির্মাণ করবেন। তিনি আরও বলেন, মহল্লায় মহল্লায় মসজিদ প্রতিষ্ঠা করতে এবং মসজিদকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে ও তাতে সুগন্ধি লাগাতে সুন্দর পরিপাটি করতে নির্দেশ দিয়েছেন। হাদিসে ‘মহল্লায়-মহল্লায়’ শব্দের ব্যাখ্যা হচ্ছে, যেখানে লোকের বসতি রয়েছে সেখানেই মসজিদ নির্মাণ করবে। তবে অন্য কোনো মসজিদের ক্ষতি করার উদ্দেশ্যে যেন না হয়।

জামায়াত গণমানুষের সংগঠন, এজন্য আমরা জনগণের স্বার্থে সকল ন্যায্য অধিকার আদায়ে আন্দোলন করে যাচ্ছি। মুসলমানদের ঈমান আমলে পরিশুদ্ধতা সৃষ্টিতে আমরা সচেষ্ট। সেই সাথে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় জামায়াত জনগণের আস্থা অর্জনে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। আগামীর বাংলাদেশ জামায়াতের চিন্তাধারায় ন্যায়-ইনসাফের ভিত্তিতে পরিচালিত হবে ইনশাআল্লাহ। দেশের জনগণকে সকল দাবি আদায়ে সোচ্চার হওয়ার আহ্বান জানাই।

বাউফলে মসজিদে কার্পেট বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য বাংলাদেশ জামায়াতে ইসলামী পটুয়াখালী জেলার আমীর অধ্যাপক শাহ আলম, বাউফল উপজেলা আমীর মাওলানা রফিকুল ইসলাম খান, বাউফল উপজেলা সেক্রেটারি খালিদুর রহমান, উক্ত মসজিদের সম্মানিত ইমাম ও মুয়াজ্জিম, মসজিদ কমিটির দায়িত্বপ্রাপ্ত দায়িত্বশীল, ইসলামী ছাত্রশিবিরের পটুয়াখালী জেলা সভাপতি মাহাদী হাসান নাহিদ, ইসলামী ছাত্রশিবির বাউফল উত্তরের সভাপতি মো. লিমন হোসাইন, বাউফল পূর্ব সভাপতি সিদ্দিকুর রহমান, বাউফল পশ্চিম সভাপতি হাফেজ আরিফুর রহমান, কামরুল ইসলামসহ প্রমূখ।