আর্কাইভ | ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১, ১৩ রবিউস সানি ১৪৪৬ ০৩:৪৭:৫৯ অপরাহ্ন
Photo
স্টাফ রিপোর্টার
ঢাকা, প্রকাশিতঃ
১৫ জানুয়ারী ২০২৩
০৬:৪৪:০২ পূর্বাহ্ন
আপডেটঃ
১৫ জানুয়ারী ২০২৩
০৬:৫১:৫৩ পূর্বাহ্ন

রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ‘৯৯ ব্যাচের পুনর্মিলনী 


ঝালকাঠির রাজাপুর উপজেলা সদরের ঐতিহ্যবাহী রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের এস.এস.সি ১৯৯৯ ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

শুত্রুবার দিনব্যাপী এ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অসহায় ও অসচ্ছল শিতার্তদের মাঝে কম্বল বিতরণের মধ্যে দিয়ে দিনটির সূচনা হয়। এরপরে সাবেক শিক্ষার্থীদের পদচারণে মুখর হয়ে ওঠে রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠ। ঐতিহ্যবাহী বিদ্যালয়ের ওই ব্যাচের পুনর্মিলনী উৎসবে সাবেক শিক্ষার্থীরা মেতে উঠেছিলেন আনন্দে, সবাই ই যেন খুঁজে পেয়েছিলো নিজেদের শৈশবের ঠিকানা।

সবাইকে আবার একসঙ্গে পেয়ে যেন কর্মজীবনের সব ক্লান্তি দূর হয়ে গিয়েছিল সাবেক শিক্ষার্থীদের। পুরোনো বিদ্যালয়ে নতুন করে ক্যামেরাবন্দী করে রাখতে ছিল অনেক কসরত। প্রাণের বিদ্যালয়ে মধুর মিলনে একে অপরের সঙ্গে কুশল বিনিময় ও কোলাকুলির মাধ্যমে বন্ধুত্বের নতুন বন্ধন তৈরি করেন। সব ভেদাভেদ ভুলে সবাই মিলিত হন মহা আনন্দে।

এরপর পূর্ব নির্ধারিত বনভোজনের স্থান-বিষখালী নদীর তীরে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে সবার আনন্দ ভাগাভাগি এবং মধ্যাহ্ন ভোজ শেষে প্রানের বিদ্যাপীঠে এসে বিকেলে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

সন্ধ্যায় আমন্ত্রিত শিক্ষকদের সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রিয় শিক্ষকদের সাথে অত্যন্ত আনন্দঘন পরিবেশে ছাত্র-শিক্ষকদের আলোচনা ও স্মৃতিচারনে ক্লাস রুম মুখর হয়ে ওঠে। রাত আটটায় আতশবাজির আলোয় আলোকিত আকাশে কিছুটা আনন্দস্মৃতি নিয়ে সবার ফিরে চলা আপন ঠিকানায়।