আর্কাইভ | ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১, ১৩ রবিউস সানি ১৪৪৬ ০৮:২৫:০১ অপরাহ্ন
Photo
স্টাফ রিপোর্টার
ঢাকা, প্রকাশিতঃ
১৪ আগস্ট ২০২৪
০৮:১৯:১৬ পূর্বাহ্ন

দুর্নীতির প্রতিবাদে পিজিসিবিএলের কর্মকর্তা-কর্মচারীদের বিক্ষোভ 


পাওয়ার গ্রিড বাংলাদেশ পিএলসির (পিজিসিবিএল) দুর্নীতি-অনিয়মের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন কর্মকর্তা-কর্মচারীরা। সোমবার বিকেলে পাওয়ার গ্রিড বাংলাদেশ পিএলসির প্রধান কার্যালয়ের সামনে ১০০-এর অধিক কর্মকর্তা-কর্মচারীর অংশগ্রহণে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে পাওয়ার গ্রিড বাংলাদেশ পিএলসির সাবেক জেনারেল ম্যানেজার মোহাম্মদ সেলিম বলেন, ‘পাওয়ার গ্রিডের সব সঞ্চালন লাইনে কনভেনশনাল কন্ডাক্টর ব্যবহারের পরিবর্তে প্রায় দ্বিগুণ মূল্যের অ্যালুমিনিয়াম কন্ডাক্টর কম্পোজিট কোর ব্যবহার করার মাধ্যমে গত আট বছরে দেশের প্রায় ১০ হাজার কোটি টাকা নষ্ট করা হয়েছে। এমনকি কোনো রকম কারিগরি গবেষণা ব্যতিরেকে বোর্ডসভায় বিবিধ আলোচনায় উত্থাপন করে এ প্রজেক্ট বাস্তবায়ন করা হয়েছে।


আর ওই অর্থ শেখ হাসিনা সরকারের মদদপুষ্ট চিহ্নিত দালালরা পাচার করে নিয়ে গেছে। আমরা এই দালালদের খুঁজে বের করে বিচারের আওতায় আনার অনুরোধ জানাচ্ছি।’

বোর্ডের সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ এবং তৎকালীন নির্বাহী পরিচালক (এইচআরএম) মোহাম্মদ শফিকুল্লাহর সময়কালে সার্ভিস রুলকে চরমভাবে অমান্য করে ছাত্রলীগের কর্মীদের ভুয়া অভিজ্ঞতার সার্টিফিকেট তৈরি করে তাদের চাটুকার কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া এবং দলীয় কর্মী বিবেচনায় পদোন্নতি প্রদান করা হয়েছে। এসব বিষয়ে সুষ্ঠু তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণ দাবি জানাচ্ছি।


দেশবিরোধী সব সিদ্ধান্তের প্রতিবাদ করায় ইতোপূর্বে অনৈতিক এবং আইনবহির্ভূতভাবে অনেক কর্মকর্তা-কর্মচারীকে কম্পানির চাকরি হতে ছাঁটাই করা হয়। আমরা তাদের পুনর্বহাল দাবি করছি।

কম্পানির পরিচালক পর্ষদে মন্ত্রণালয় প্রতিনিধি (সচিব, অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব) অংশগ্রহণ রহিত করতে হবে। কম্পানি আইন অনুযায়ী কম্পানি পরিচালনা করতে হবে।
কম্পানির গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণে মন্ত্রণালয়ের ওপর অত্যধিক নির্ভশীলতা কমাতে হবে।