আর্কাইভ | ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ ০৭:৫১:৪৩ পূর্বাহ্ন
Photo
স্টাফ রিপোর্টার
ঢাকা, প্রকাশিতঃ
১৩ ফেব্রুয়ারী ২০২৪
১২:৩৯:১০ অপরাহ্ন

বইমেলায় আসছে মনিরুজ্জামান উজ্জ্বলের ‘যাপিত জীবনের গল্প’


অমর একুশে বইমেলায় আসছে সিনিয়র সাংবাদিক ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের স্থায়ী সদস্য মনিরুজ্জামান উজ্জ্বল রচিত বই ‘যাপিত জীবনের গল্প।’ বইটি ঝুমঝুমি প্রকাশন থেকে প্রকাশিত হচ্ছে। বইমেলার ৭০ ও ৭১ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে। 


বইটির প্রচ্ছদ করেছেন মামুন হোসাইন। বইটির লেখকের সাংবাদিকতা জীবনের ৩৪টি উল্লেখযোগ্য ঘটনার গল্প নিয়ে ‘যাপিত জীবনের গল্প’ বইটির প্রথম খণ্ড সাজানো হয়েছে। গল্পগুলোতে সত্য তুলে ধরতে বিন্দুমাত্র পিছপা হননি লেখক।

বর্তমানে বইটি ছাপানোর প্রক্রিয়া চলমান রয়েছে। আগামী সপ্তাহে (১৬-১৭ ফেব্রুয়ারি) বইটি মেলায় আসতে পারে বলে জানিয়েছে ঝুমঝুমি প্রকাশন।

লেখক মনিরুজ্জামান উজ্জ্বল সাংবাদিকতা পেশায় দুই যুগেরও বেশি সময় কাটিয়ে দিলেও এটাই তার প্রথম বই। বইটিতে লেখক সাংবাদিকতা পেশার সুখ-দুঃখ হাসি-কান্না, প্রিয়-অপ্রিয় ও বিব্রতকর পরিস্থিতির পাশাপাশি গ্রাম ও শহুরে জীবনের নানা বাস্তব ঘটনা পাঠকদের সামনে তুলে ধরেছেন।

অধুনালুপ্ত দৈনিক বাংলার বাণীর মাধ্যমে মনিরুজ্জামান উজ্জ্বলের সাংবাদিকতার পথচলা শুরু। পরে দেশের শীর্ষস্থানীয় জাতীয় পত্রিকা দৈনিক যুগান্তর ও দৈনিক সমকাল অপরাধ ও স্বাস্থ্যবিষয়ক রিপোর্টিংয়ে বেশ দক্ষতার সঙ্গে সুনাম কুড়িয়েছেন। তিনি ইংরেজি জাতীয় দৈনিক ‘ঢাকা ট্রিবিউন’-এ দীর্ঘদিন সাফল্যের সঙ্গে কাজ করেন। 

মনিরুজ্জামান উজ্জ্বল বর্তমানে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ ২৪ ডটকমে প্ল্যানিং এডিটর হিসেবে কর্মরত আছেন।