Breaking News :

ফাহাদ হ’ত্যা: বিক্ষোভে কাঁপছে পুরো বাংলাদেশ

এখনবাংলা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হ’ত্যার প্রতিবাদে বিক্ষোভে উত্তাল সারাদেশে। হ’ত্যার সঙ্গে জড়িতদের বিচার চেয়ে সড়ক অবরোধ,

বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করছেন দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে আট দফা দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন বুয়েটের শিক্ষার্থীরা।

ঢাকা: আজ দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের সামনে গায়েবানা জানাজা শেষে বিক্ষোভ মিছিল নিয়ে বুয়েট ক্যাম্পাসে যান ঢাবির শিক্ষার্থীরা। এসময় আবরারের প্রতীকী কফিন বহন করা হয়। মিছিলে অংশ নেন ডাকসু ভিপি নুরুল হক নুর।

রাজশাহী: আবরার ফাহাদ হ’ত্যার প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে মহাসড়কে অবস্থান নিলে যান চলাচল বন্ধ হয়ে যায়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আবরার হ’ত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেন। এতে সড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

কুমিল্লা: আবরার হ’ত্যার প্রতিবাদে সকাল ১০টায় কুমিল্লা নগরীর টাউন হলে বিক্ষোভ মিছিল করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাজহারুল ইসলাম হানিফ বলেন, ‘আবরারসহ যত হ’ত্যাকাণ্ড হয়েছে সবগুলোর সুষ্ঠু বিচার নিশ্চিত করতে হবে। বিশ্বজিৎ হ’ত্যার মতো যেন আসামিরা আইনের ফাঁক দিয়ে বের হয়ে না যায়।’