এবার কৃষকের ধান কাটতে সহায়তা করবে ছাত্রলীগ

এখনবাংলা.কম: কৃষকদের ধান কাটায় সহায়তা করতে ছাত্রলীগের সব ইউনিটকে নির্দেশ দিয়েছেন সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। সারা দেশের প্রতিটি ইউনিটকে নিজ নিজ এলাকায় স্বেচ্ছাসেবী হিসেবে কৃষককে সহায়তা করতে বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা সংকট মোকাবেলায় দেশের সকল জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয় ইউনিটে ‘স্বাস্থ্য বিষয়ক সহায়তা টিম’ গঠন করবে বাংলাদেশ ছাত্রলীগ।

প্রতি ইউনিটে ১০ জন স্বেচ্ছাসেবক ও ১০ জন মেডিক্যাল কলেজ ছাত্রলীগ নেতাদের সমন্বয়ে তৈরি এ টিমে পোস্টারে মুঠোফোন নম্বর সংযোজন করে প্রচার করবে। সাহায্যপ্রার্থী কেউ যোগাযোগ করলে জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ ছাড়া বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্বেচ্ছাসেবী টিম গঠন, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে স্ব-স্ব এলাকার অসহায়, দুস্থ, দিনমজুর ও খেটে-খাওয়া মানুষ খাবারের জন্য যোগাযোগ করলে স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও স্থানীয় প্রশাসনের সহায়তায় বাড়িতে গিয়ে ত্রাণসহায়তা পৌঁছে দিতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারসামগ্রী প্রদানের ক্ষেত্রে কেউ যেন কোনো অনিয়ম না করতে পারে সেদিকে সর্তক ও সজাগ দৃষ্টি রাখার আহবান জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, কোনো অনিয়ম হলে স্থানীয় প্রশাসনকে অবহিত করতে হবে।

আল নাহিয়ান খান জয় কালের কণ্ঠকে বলেন, দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর ছাত্রলীগ নিজ উদ্যোগে সচেতনতা কর্মসূচি পালন করেছে। স্যানিটাইজার ও মাস্ক বিতরণের পর খাদ্য সহায়তা করেছে।

কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত এই কর্মসূচি চলছে। কর্নার সংকট মোকাবেলায় সারা দেশে ছাত্রলীগের নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিটি ইউনিট নিজ নিজ উদ্যোগে নির্দেশনা পালন করবে।

ফেসবুকে আমরা